সোমবার(২৬ জুন) বিকাল ৪.০০ ঘটিকায় মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা সদরের রওশন মার্কেট চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে একটি শোভাযাত্রা অফিস চত্ত্বর থেকে বের হয়ে মহম্মদপুর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানে এসে শেষ হয়। এর আগে নতুন অফিস কক্ষে কেক কাটা হয়।
আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা আওয়ামীলীগের সভাপতি প্রবীণ নেতা আ,ফ,ম,আব্দুল ফাত্তাহ। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  ড.শ্রী বীরেন শিকদার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান। সঞ্চালনায় ছিলেন মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোস্তফা কামাল সিদ্দিকী লিটন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: ঈদুল শেখ।
এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রী নির্মল কুমার চ্যটার্জী,জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিশিষ্ট আইনজীবী ড.ওহিদুর রহমান টিপু,দপ্তর সম্পাদক অ্যাড.তরিকুল ইসলাম তারা মিয়া,মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য মোছাঃ নাজনীন রব্বানী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা  আওয়ামীলীগের মহিলা সম্পাদিক মোছাঃ বেবী নাজনীন,  বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শিকদার মিজানুর রহমান , উপজেলা যুবলীগের সভাপতি অধ্যক্ষ জি,এম,শওকত বিপ্লব রেজা বিকো, মহম্মদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কোরবান আলী,উপজেলা আওয়ামী  স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদুর রহমান সাগর,যুব মহিলা লীগের আহবায়ক মোছাঃ শারমিন আক্তার রুপালী প্রমূখ।
এ সময় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।